Bangla ArticlesDigital Marketing TipsFacebook Tips & TricksHacking

ফেসবুকে গোয়েন্দাগিরী

উপর নজর বা গোয়েন্দাগিরি করতে চান অনেকেই। আপনার প্রতিদ্বন্দ্বী বা আপনার অপনেন্ট এর পেজের কখন কি এডস / প্রোমোশন চলছে সেটা যদি আপনি দেখতে পারেন ব্যপারটা কেমন হয় ?

আগের পোষ্টে বলেছিলাম, ফেসবুক এডস হ্যাকস বা ট্রিক্স নিয়ে পোষ্ট করবো। তাই সেটা নিয়েই আজ ছোট্ট একটি পোস্ট। অনেকেই হয়তো জানেন, সুতরাং তাদের জন্য না এটি। আমি মূলত যারা নিজেই নিজের এডস রান করেন তাদের কে একটু শেখানো বা জানানোর চেষ্টা করছি মাত্র।

আমার আগের পোষ্ট যদি না পড়ে থাকেন তবে পড়ে নিন

Facebook Marketing tips – 01 = ফেসবুকে রিচ পাচ্ছেন না / রিচ আসছে কিন্তু অর্ডার পাচ্ছেন না?

Facebook Marketing tips 02 = ফেসবুক এডস দেওয়ার সময় কিছু বিষয় কখনোই করা উচিৎ নয়

অন্যের পেজে কখন কি এডস চলছে , কি কি প্রমোশন চলছে , কোন ক্যাটাগরিতে এডস রান করছে কোন এডস এ রেস্পন্স বেশি , কোন প্রোডাক্টের মার্কেটিং করছে সব ডিটেইলস জানতে পারবেন ছোট্ট একটি টুলস এর মাধ্যমে।

ফেসবুকে ছোট্ট একটি টুলস আছে যেটার নাম – Facebook Ads Library .
https://web.facebook.com/ads/library/

মনে করুন আপনি দারাজের ফেসবুক পেজে কি কি এডস চলছে সেটা দেখবেন লিঙ্কে যাওয়ার পর, আপনি পেজের নাম সার্চ করবেন। সেই পেজ এলে পেজে ঢুকে আপনি প্রথমেই দেখতে পারবেন সব এডস গুলো , এখন যেগুলো রানিং আছে। আপনি দেখতে পাবেন পেজটি কি কি এডস রান করছে এবং কোন ক্যাটাগরিতে। যেমন – পেজের লাইক বাড়ানোর জন্য লাইক বাটন প্রমোশন চলছে কিনা সেটা দেখতে পারবেন। কোন ধরনের অডিয়েন্স টার্গেট করে এডস রান করছে সেটাও বুঝতে পারবেন।

পেজটি কোন পলিটিক্যাল ইস্যু নিয়ে কোন এডস রান করছে কিনা সেটাও দেখতে পারবেন। প্রতি সপ্তাহ বা মাস বা বছর এ কি কি এডস চালিয়েছে সেটাও দেখতে পারবেন।

কেন দেখবেন ?

অনেকেই জানেন, তারপরও বলি- মার্কেটিং করতে গেলে আপনার প্রচুর ইনফরমেশন দরকার প্লাস কখন কি চলছে সেটা জানা দরকার। আপনি টার্গেট পেজের এডস এর ধরন অনুযায়ী আপনি আপনার নিজের এডস এই পরিবর্তন আনতে পারেন। আর প্রোডাক্টের ব্যাপারে নাহয় না বলি।

খুব বেশি বলার প্রয়োজন মনে করছি না। আশা করি সবাই দেখলেই বুঝতে পারবেন। আর কোন সমস্যা বা প্রশ্ন থাকলে আমাকে ইনবক্স করতে পারেন। অবশ্যই প্রশ্ন লিখে ইনবক্স করবেন। হাই হ্যালো দিলে হয়তো রিপ্লাই নাও পেতে পারেন , কারণ আমিও আপনার মতই কাজ করি।

নেক্সটে লিখবো আরেকটি ফেসবুক হ্যাকস টুলস নিয়ে যদি আপনাদের আগ্রহ থাকে। চেয়েছিলাম 5 টি টুলস নিয়ে একবারে লিখব কিন্তু অনেক বড় হবে পোষ্ট তাই লিখিনি, আবার আপনাদের পড়তেও ভালো লাগবে না তাই ছোট করেই একটি করে দিব।

Writer – Shorif Islam

Related Articles

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close