Bangla ArticlesFacebook Tips & Tricks

ফেইসবুক একাউন্ট সিকুউরিটি এর জন্য যা যা প্রয়োজন

Facebook Account Security

আসসালামুয়াইলাকুম, আশা করি সবাই ভাল আছেন। আজ নিয়ে আশলাম কি ভাবে নিজের ফেইসবুক কে হ্যাক হওয়ার হাত থেকে রক্ষা করবেন আপনি। শুধু কিছু স্টেপ ফলো করলেই হ্যাক থেকে রক্ষা।

সকলের জন্য প্রয়োজন :

১। Login approvals : অাপনার আইডিতে Settings এ গিয়ে Security Settings এ যাবেন। সেখানে গিয়ে Login approval চালু করে দিবেন।

যেভাবে চালু করবেন- Settings>Security settings>Login approval>Require a login code to access my account from unknown browsers এই লিখাটায় টিক দিবেন। এর পর মোবাইল নাম্বার দিয়ে ok করে দিলেই login approval on হয়ে যাবে। Login approval চালু করার ফলে আপনার আইডিতে কেউ প্রবেশ করতে চাইলেই আপনার নাম্বারে কোড যাবে সেটা ছাড়া কেউ আইডি open করতে পারবে না।

২। Trusted Contacts : আপনার আইডিতে Trusted contacts সেট করতে settings এ গিয়ে Security settings এ যাবেন। সেখানে গিয়ে Choose trusted contacts লিখায় খালিঘরে আপনার ৫ জন (৩ জন হলেও চলে) Close বন্ধুকে এড দিয়ে confirm করে আপনি Please Re-enter your password দিয়ে submit দিয়ে ক্লোজ করে দিন।

৩। আপনার আইডির About এ গিয়ে Basic Info তে যাবেন। সেখান গিয়ে contact information এ যা আছে, যেমন (Mobile, Email, Birth date) এই গুলো Only me (Hide) করে রাখবেন।

Related Articles

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close