Bangla ArticlesMixed ArticleMixed ArticlesNewsTechTechnology Updates

ডাচবাংলা ব্যাংকে একাউন্ট খােলার পদ্ধতি ও সম্পুর্ন তথ্য

যাদের পেওনিয়ার , পেপাল বা আন্তর্জাতিক লেনদেনের কোন ব্যবস্থা নেই তারা upwork থেকে টাকা উত্তোলনের জন্য সাধারণতঃ ডাচ বাংলা ব্যাংক বা অনলাইন ব্যাংক গুলাে ব্যবহার করে থাকেন। কিন্তু,

আপনি কি জানেন?

ডাচ বাংলা ব্যাংকে একাউন্টে খােলা কত ঝামেলা ?

বিশেষ করে যদি না আপনার জাতীয় পরিচয় পত্র না থাকে । আজ আপনাদের বলব ডাচ বাংলা ব্যাংকে কিভাবে একাউন্ট খুলবেন ও upwork থেকে টাকা উইথড্র করে আনবেন ।

ডাচবাংলা ব্যাংকে একাউন্ট খুলতে যা যা লাগেঃ

১ . জাতীয় পরিচয় পত্র ও তার ফটোকপি । আর তা যদি না থাকে তাহলে ইউনিয়ন পরিষদে যে নাগরিকসনদ দেয় ঐটার উপরে বাম কোনায় আপনার এক কপি পাসপাের্ট সাইজের ছবি মেরে ঐটাকে চেয়ারম্যান থেকে সত্যায়িত করে নিবেন ।

২ . আপনার দুই কপি পাসপাের্ট সাইজের ছবি ।

৩ . আপনার জন্ম নিবন্ধনের ফটোকপি । ( যদি জাতীয় পরিচয় পত্র না থাকে । )
৪ . আপনার মােবাইল নম্বর ।

৫ . আপনার নমিনী বা অনুমােদনকৃত ব্যক্তি । অর্থাত আপনি মারা গেলে টাকাটা কে পাবে ? তার এক কপিপাসপাের্ট সাইজের ছবি ও তার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং যখন আবেদন করবেন তার সাক্ষর অবশ্যই লাগবে । এজন্য তাকে সাথে করে নিয়ে যাবেন । যদি তাকে নিয়ে যাওয়া সম্ভব না হয় , তাহলে আবেদন ফর্ম বাড়ি নিয়ে আসতে পারবেন ।

৬ . ইন্ট্রোডিউছার বা পরিচয়কারী । অর্থাত ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট আছে এমন কেউ । তারএকাউন্ট নম্বর ও সাক্ষর লাগবে । এজন্য তাকেও সাথে করে নিয়ে যাবেন ।

উপরােক্ত কাগজপাতি ও তথ্য দেয়ার পর কর্মরত ব্যক্তি যাচাই – বাছাই করে আপনার আবেদন ফর্ম পূরণকরবেন । তারপর আরাে একজন ব্যক্তি কতৃক আবেদন ফর্ম রিভিউয়ের পর আপনার একাউন্ট অনলাইনে এক্টিভ করে দিবে ।

এরপরআপনি কার্ড হােল্ডার না চেক হােল্ডার হবেন সেটা আপনার বিষয়। । | চেক হােল্ডার ফ্রী কিন্তু কার্ড হােল্ডার হলে বছরে আপনাকে ৭০০ টাকা ATM Booth চার্জ দিতে হবে । আর যদি আপনি স্টুডেন্ট একাউণত খুলতে পারেন তাহলে কোন চার্জ দিতে হবেনা । কিন্তু এজন্য আপনাকে যথেষ্ট প্রমানাদি দেখাতে হবে । | একাউন্ট খােলার পর সেটি upwork এ এড করে দিন । ৩ দিন লাগবে একাউন্ট এক্টিভ হতে ।

একাউন্ট এক্টিভ হওয়ার পর আপনার কষ্টার্জিত জমানাে ডলার ব্যাংক একাউন্টে উইথড্র দিয়ে দিন । ২ / ৩ দিনের মধ্যে ৪ . ৯৯ ডলার কেটে নিয়ে টাকা ব্যাংকে চলে আসবে । আর আপনার ডাচ বাংলা ব্যাংকের একাউন্ট সংক্রান্ত সমস্ত আপডেট আপনি একাউন্ট খােলার সময়যে মােবাইল নম্বর দিবেন ঐ নাম্বারে আসবে ।

* ভুল – ত্রুটিক্ষমার চোখে দেখবেন । ধন্যবাদ

Tags

Shakil Ahmed

I'm a Content writer. My topic is Tech, Story, SEO, Digital Marketing etc. I'm Work With MDOmarMakki.Org Website for CEO of This Website MD Omar Makki

Related Articles

Leave a Reply

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close