Our Announcements
Trending

যেভাবে পোষ্ট করবেন

আপনি যা জানেন তা যদি অন্য কারো সাথে শেয়ার করতে চান, তাহলে MDOmarMakki.Org প্ল্যাটফর্ম বেছে নিন।

কিন্তু আপনার উদ্দেশ্য যদি হয় MDOmarMakki.Org কে ব্যবহার করে নিজের ব্যক্তি গত কাজ করার জন্য, তাহলে MDOmarMakki.Org আপনার জন্য গ্রহণযোগ্য না।

MDOmarMakki.Org এ পোষ্ট লিখতে হলে, আপনাকে কিছু নীতিমালা মানতে হবে।

পোষ্ট করতে হলে প্রথমেই আপনার কোন একাউন্ট না থাকলে একটা একাউন্ট খুলে নিতে হবে সাইটে …

রেজিষ্ট্রেশন করতে ~ এখানে ক্লিক করুন

একাউন্ট খুলে ইমেইল ভেরিফাই করে লগিন করুন । তারপরই আপনি পোষ্ট লিখতে পারবেন সাইটে …

[আপাতত অটো Author করা বন্ধ থাকায় আপনি রেজিষ্ট্রেশন করে পোষ্ট লিখলে সেটা সাথে সাথে পাবলিশ হবে না। পেন্ডিং অবস্থায় থাকবে… সেটা রিভিও করে যদি মানসম্মত হয় তবে পাবলিশ করা হবে এবং আপনাকে Author করে দেয়া হবে ]

কীভাবে পোষ্ট লিখবেন ?

পোষ্ট লেখার আগে অবশ্যই আপনাকে নীতমালা আগে পড়ে নিতে হবে।নীতিমালা পড়ার পর যদি মনে করেন আপনার লেখাটা সাইটে পোষ্ট করার জন্য উপযোগী এবং মানুষকে কিছু শেখাতে সাহায্য করবে  তাহলেই পোষ্ট করবেন নয়তো পোষ্ট করার দরকার নাই |

পোষ্ট লেখার নীতিমালা দেখতে ~ এখানে ক্লিক করুন... [যদি আপনার পোষ্ট আমাদের নীতিমালা ভংগ করে তাহলে আপনাকে সাইট থেকে আজীবনের জন্য ব্লক করা হবে। ]

**যদি আপনার টপিক টা নীতিমালা মেনে চলে বলে মনে করেন তাহলে লগিন করে উপরের দিকে দেখুন

Logout ||Creat NewPost||Members এই ৩ টা অপশন আছে।।

 

সেখান থেকে Creat NewPost এ যান ।

**তারপর  নতুন একটা পেজ ওপেন হবে যেখানে

  • Enter Title
  • Enter Sub Title (Always Blank, Don’t Use Any Words)
  • Content
  • Category
  • Tag
  • Featured image
  • Schema Pro (Use 5* Review and Review Count)

এই অপশন গুলা পাবেন।

**Enter Title: এ আপনার পোষ্ট টা যে সম্পর্কে তার একটা ১-২ লাইনের সারমর্ম লিখুন।। এমন ভাবে এটা লিখবেন যেন টাইটেল দেখলেই ভিসিটর রা আপনার পোষ্ট সম্পর্কে একটা ধারনা পায়।

**Enter Sub Title: (Always Blank, Don’t Use Any Words)

**Content:তারপর মাঝের ফাকা বক্সে আপনার পোষ্ট টা লিখুন… দরকার হলে প্রয়োজনীয় স্ক্রিনশুট দেইন যেন সবাই পোষ্ট টা ভালোভাবে বুঝতে পারে এবং কিছু শিখতে পারে।

  • Screenshot এড করতে উপরের দিক থেকে “Add Media” এ যান তারপর আপনার স্ক্রিনশুট আপলোড করুন ফোন থেকে এবং ছবির নিচের দিকে একটা ট্যগ পাবেন যেটা এড করলেই স্ক্রিনশুট এড হয়ে যাবে পোষ্ট এ।
  • মোবাইল থেকে পোষ্টে কোন লিংক এড করতে চাইলে [a=link here]Link title[/a] কোড টা ব্যবহার করুন।
  • মোবাইল থেকে লেখা বোল্ড বা গাড় করতে চাইলে <b >Title< /b> ব্যবহার করুন।

এইভাবে বিভিন্ন কোড,স্ক্রিনশুট ব্যবহার করে আপনার লেখাটাকে সুন্দর করে সাজিয়ে নিন ।

**Categories: লেখা সম্পূর্ণ হলে Category সিলেক্ট করে দিন… আপনার পোষ্ট টা যে বিষয়ে করা হইছে সেই বিষয়ের ই ক্যটাগরী সিলেক্ট করবেন। এন্ড্রয়েড সম্পর্কিত পোষ্ট হলে Android এর ক্যটাগরী সিলেক্ট করবেন ।ফ্রী নেট সম্পর্কিত কোণ পোষ্ট হলে ফ্রী নেট সিলেক্ট করবেন… যদি আপনার পোষ্ট অন্য কোন ক্যটাগরীর হবে যেটা এখানে নাই কিন্তু টেকনোলজি সম্পর্কিত তাহলে অবশ্যই এডমিন দের অবহিত করবেন ।

**Tags: আপনার পোষ্ট টা কি সম্পর্কিত সেটার উপর কয়েকটা ট্যগ দিন । ট্যগ এর মাধ্যমেই আপনার পোষ্ট সার্চ ইঞ্জিন খুজে পাবে।ট্যগ অবশ্যই পোষ্ট সম্পর্কিত দিবেন এবং আপনার ট্যগ একের বেশি হলে মাঝে কমা দিবেন।

 

ট্যগ দেয়ার পর আপনার পোষ্ট সম্পূর্ন হবে এবং ইচ্ছা করলেই Featured Image এড করে  পাবলিশ করতে পারবেন। কিন্তু যদি আপনার মনে হয় পোষ্ট টা কেমন হলো ,পোষ্ট এর ভিতর কোন ভুল আছে নাকি দেখার দরকার তাহলে প্রথমেই Draft ক্লিক করে পোষ্ট টা সেভ করে নিন এবং “Preview” থেকে পোষ্ট টা দেখে নিতে পারবেন ।

Preview করে ভুল থাকলে ঠিক করার পর “Submit” এ ক্লিক করুন।

 

**Featured/Thumbnail image: ফিচার ইমেজ হলো এমন ধরনের ছবি যেটা পোষ্ট পাবলিশ হওয়ার পর  টাইটেল এর পাশে থাকবে এবং আপনার পোষ্ট এর সৌন্দর্য বাড়াবে এবং আকর্ষণীয় করে তুলে । এড করতে চাইলে আপনার পোষ্ট এর সাথে সম্পর্কিত যেকোন ছবি আপলোড করুন অথবা আগে আপলোড করা থাকলে সেখান থেকে বাছাই ও করতে পারবেন। পোষ্ট এর সাথে সম্পর্কিত নয় এমন কোন ছবি আপলোড করবেন না যেটা আপনার লেখার সৌন্দর্য নষ্ট করে দিতে পারে ।

**Schema Pro: (Use 5* Review and Review Count)

আশা করি সব কিছু বুঝতে পেরেছেন… তবুও যদি আপনার কোন অপশন সম্পর্কে বুঝতে সমস্যা থাকে কমেন্ট করে জানাতে ভুলবেন না ।

Tags

Leave a Reply

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close