Bangla ArticlesBusiness IdeaBusiness TipsE-Commerce Tips & tricks

মাত্র ১০-১৫ হাজার টাকায় ঘরে বসেই শুরু করুন থ্রীপিচ এর ব্যবসা

মাত্র ১০-১৫ হাজার টাকায় ঘরে বসেই শুরু করুন থ্রীপিচ এর ব্যবসা

আমরা অনেকেই ছোট খাটো কিছু করতে চায়, বিশেষ করে মেয়েরা যারা বাসায় থাকেন অথবা ছেলেরাও । বিজনেস করতে অনেক টাকা লাগবে, হয়তো লস হবে এই সব চিন্তা করতে করতেই আমাদের আর বিজনেসটা শুরু করায় হয়না । আজকে যে বিজনেস প্ল্যান টা নিয়ে এসেছি , সেটা অনেক চিন্তা ভাবনা ও রিসার্চ করে দেয়া হয়েছে তাই এক কথায় বলতে গেলে থ্রী-পিচ এর ব্যবসায়
আপনার লস হবার সম্ভবনা ৫%, আর লাভ হবার সম্ভবনা ৯৫%। আর যেহেতু কাপড় পচনশীল না তাই, লস হবার সম্ভবনা নেয় বললেই চলে । আর কথা না বাড়িয়ে আসল কোথায় চলে যায় ।

🎁 কোথা থেকে থ্রী-পিচ কিনবেন :

১০-১৫ হাজার টাকার মধ্যে আপনি কাপড় ভেদে ১৮-৩০ টি থ্রী-পিচ কিনতে পারবেন । ঢাকার ইসলামপুর, সদর ঘটে অনেক পাইকারি দোকান আছে। সেখানে আপনি দেশি, ইন্ডিয়ান, পাকিস্তানী থ্রী-পিচ পাবেন । দেশি গুলো ৫০০-১২০০ টাকার মধ্যে পাবেন, ইন্ডিয়ান গুলো ১০০০-২৫০০ টাকার মধ্যে পাবেন, পাকিস্তানী গুলোর দাম ইন্ডিয়ানের মতোই । একটু যাচাই করে ভালো ভালো দেখে থ্রী-পিচ কিনুন । ভয় পাবার কোনো কারণ নেই, আপনি নতুন গেছেন বলে ওরা আপনাকে ঠগাবেনা। তারপরেও একটু যাচাই করে পণ্য কেনায় ভালো।

🎁 আপনার ক্রেতা করা :

১। আপনার আসে পাশের যত বন্ধু বান্ধব আছে তাদের কে আপনার পণ্য দেখান, ১২০০ টাকার থ্রী-পিচ তারা যদি আপনার কাছে ৮০০ টাকায় পাই তবে কেন তারা আপনার কাছ থেকে পণ্য টি কিনবেনা বলুন ।

২। আপনার আসে পাশের পাড়া প্রতিবেশীদের আপনার পণ্য দেখান, দেখবেন হুর হুর করে আপনার পণ্য বিক্রি হয়ে যাবে , তবে দামের দিকটা খুব ভালো করে খেয়াল রাখবেন, খরচ বাদ দিয়ে ১৫০-২০০ টাকা লাভ রাখবেন, বেশি রাখার দরকার নেই। একটা জিনিস মনে রাখবেন ১ টা থ্রী-পিচ বিক্রি করে ১০০০ টাকা লাভ না করে ৫-৬ টা থ্রী-পিচ বিক্রি করে ১০০০ টাকা লাভ করুন , দেখবেন আপনার ক্রেতার সংখ্যা হুর হুর করে বাড়বে ।

৩। ফেইসবুক পেজ খুলে আপনার পণ্য গুলোর ছবি তুলে প্রচার করুন, দেখবেন সেখান থেকেও পণ্য বিক্রি হবে।

৪। Bikroy.com , Kinoyee.Com , Daraz.Com.BD , Pickaboo.Com , Bagdoom.Com , AjkerDeal.Com একাউন্ট খুলে সেখানে আপনার পণ্য দিন, দেখবেন সেখান থেকেও ভালো ফলাফল পাবেন । Bikroy.com , Kinoyee.Com , Daraz.Com.BD , Pickaboo.Com , Bagdoom.Com , AjkerDeal.Com এর মত আরো অনেক ফ্রি এডভার্টাইসিং ওয়েবসাইট পাবেন সেখানে আপনার পণ্যের লিস্ট দিয়ে রাখুন । দেখবেন আজ নয়তো কাল ফায়দা হবেই গ্যারান্টি দিয়ে বলছি । অনলাইন থেকে সেল করতে আপনাকে একটু ধার্য ধরতে হবে , তাই আপনার প্রধান বিক্রির টার্গেট হবে লোকাল মার্কেট , মানে আপনার কাছের বা পাড়া মহল্লার মানুষ । আপনার পাড়া বা মহল্লার মার্কেটকে ছোট করে দেখবেন না কারণ চিন্তা করুন আপনার এলাকাতে নিশ্চয় ১০০০ পরিবার আছে, আর এই প্রতিটি পরিবারেই মেয়েদের থ্রী-পিচ কিনতে হয় । আর এই ১০০০ পরিবারের মধ্যে যদি ১০০ পরিবার আপনার কাছ থেকে পণ্য কেনে তবে বিষয় তা কেমন হবে ।

বিশেষ দ্রষ্টব্যঃ
বিজনেস করতে হলে লজ্জা কে ভুলে যেতে হবে, আপনি হয়তো ভাবছেন কে কি ভাববে , কিন্তু সব কথার বড় কথা হলো কেউ আপনাকে নিয়ে কিছুই ভাবে না , বরং আপনি কিছু করতে পারলে সবাই তখন আপনার প্রশংসা করবে । তাই মনের সব ভয় দূর করে সামনে এগিয়া যান কারণ – ” ভয় কে বা বলুন, লজ্জাকে মুছে ফেলুন – সাফল্য শুধু আপনার জন্যই অপেক্ষা করছে “।

🎲 আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি যদি আমাদের এই ছোট্ট উদ্যোগ আপনাদের ভালো লেগে থাকে তবে অবশ্যই লাইক, কমেন্ট ও শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, ধন্যবাদ সবাইকে ।

 

Tags

Shirley Setia

A graduate student from the University of Auckland and marketing and publicity intern at Auckland Council, Setia took part in a contest conducted by T-Series. Her YouTube entry was recorded in her bedroom while she was wearing pajamas. This earned her the sobriquet "Pyjama popstar" by the New Zealand Herald.

Related Articles

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close