Our Announcements
Trending

পোষ্ট করার জন্য নীতিমালা

আসসালামু আলাইকুম,
সম্মানিত ইওজার এবং মেম্বার MDOmarMakki.Org সাইটের এর পক্ষ হতে শুভেচ্ছা ও অভিনন্দন,আপনারা অবগত আছেন যে, বর্তমান সময়ে প্রযোক্তি বিষয় খুব ভালোই উন্নতি ঘটছে, সে সব প্রযোক্তির উন্নতির দিকে লক্ষ্যকরেই আমাদের আপনাদের টিপস,ট্রিকস,তথ্য,সেবা ও নির্মল বিনোদন মূলক লেখালেখি করাই আমাদের প্রচেষ্টা। এদেরই মধ্যে বয়স-ধর্ম-পেশা-দল নির্বিশেষে দেশ-বিদেশে অবস্থানকারী সব বাংলাদেশি/India/Pakistan/USA/UK etc মানুষের একত্রে প্রযোক্তি বিষয়ক এক অন্যতম প্রাণকেন্দ্রে পরিনত হয়ে উঠেছে।

এজন্য আল্লাহ’র শুকরিয়া আদায় করছি এবং আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কেননা মেম্বার এবং অথর বিহীন একটা ওয়েবসাইট তেল বিহীন মোটরযানের মতই।

আমরা চাই মিলে মিশে সুন্দরভাবে MDOmarMakki.Org কে সামনে আরো বহু দূর এগিয়ে নিতে।
আপনাদের জন্য সাইট বর্তমানে সাইট উম্মুক্ত করে রাখা হয়েছে,
যারা ভিবিন্ন ওয়েব সাইট বা ব্লগে লেখা লেখি করতে ইচছুক তারা এখনি আমাদের সাইটে সাইন আপ করে আপনার জ্ঞান অন্যদের মাঝে শেয়া করতে শুরু করুন।

যদি আপনি আপনার জ্ঞান অন্যের সাথে শেয়ার করতে চান তবে MDOmarMakki.Org Blog একটি ভালো প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। কিন্তু যদি আপনার মনে মানুষকে শেখানো ছাড়া MDOmarMakki.Org Blog কে ব্যবহার করে অন্য কিছু করার ইচ্ছা থাকে তবে MDOmarMakki.Org Blog আপনার জন্য নয় ।

MDOmarMakki.Org তে কিছু লিখতে হলে অবশ্যই আপনাকে নিচের নীতিমালা গুলো খুব ভালোভাবে মেনে চলতে হবে।

    • অন্যকে শেখাতে হলে অবশ্যই আগে আপনার নিজেকে কিছু জানতে হবে। যদি আপনি কিছুই না জানেন তবে নিয়মিত MDOmarMakki.Org তে ভিসিট করলে অনেক কিছু সম্পর্কেই ধারনা পাবেন আর জানলে সেটা সভাগ করে নিন।
    • আপনার পোষ্ট এর প্রধান উদ্দেশ্য থাকতে হবে মানুষের জন্য কিছু করা… নিজস্ব স্বার্থের কথা না ভেবে মানুষের ভালোর কথা ভাবুন… মানুষের জন্য কিছু করলে মানুষ ই আপনাকে সম্মান দিবে।
    • উদ্দেশ্যপ্রনিত ভাবে নিজের সাইট লিংক শেয়ার করা যাবে না।
    • আপনি যদি কোন এপ/গেম রিভিও দিতে চান অবশ্যই সহজেই  ডাওনলোড করা যায় এরকম কোন ওয়েবসাইটে আপলোড করে দিবেন।
    • কপি পোষ্ট টাইপ পোষ্ট একেবারেই গ্রহনযোগ্য নয়… নিজে যা জানেন সেটাই তুলে ধরার চেষ্টা করুন… অন্যের কিছু নিজের নামে চালাবেন না। কপি পেষ্ট সম্পর্কে আরো জানতে চাইলে এই পোষ্ট টি দেখুন।

 

কপি পেষ্ট কি? কীভাবে কপি পেষ্ট না করে ও সুন্দর একটি পোষ্ট লিখবেন

 

    • পোষ্ট এর টাইটেলে কোন ধরনের লিংক দিতে পারবেন না… টাইটেল এবং ফিচারড ইমেজ পোষ্ট এর সাথে সম্পর্কিত হতে হবে। (MDOmarMakki.Org Name Use TO watermark in Images)
    • পোষ্ট করার সময় বুঝানোর জন্য এক বা একাধিক স্ক্রিনশুট ব্যবহার করবেন। অনেক সময় লিখে যা বুঝানো যায় না স্ক্রিনশুট দিয়ে তা সহজেই বুঝিয়ে দেয়া যায়।
    • মোবাইল থেকে পোষ্ট লেখার বিষয়ে সহযোগীতা পেতে নিচের পোষ্ট টি দেখুন

 

যেভাবে  MDOmarMakki.Org তে পোষ্ট করবেন

 

  • Thumbnail Image বা Featured Image এ অবশ্যই পোষ্ট এর সাথে সম্পর্কিত ছবি ব্যবহার করতে হবে ।
  • কমেন্ট বা পোষ্ট দ্বারা আক্রমনাত্নক কিছু লিখতে পারবেন না… রাজনৈতিক পোষ্ট এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এরকম পোষ্ট করা সম্পূর্ন নিষিদ্ধ
  • ফিশিং/ধোকাবাজি টাইপ পোষ্ট সম্পূর্ন ভাবে নিষিদ্ধ… কেউ এরকম করলে তার আইডি কে আজীবনের জন্য ব্যন করা হবে।
  • ইউটিউব ভিডিও শেয়ার করলে অবশ্যই embed অবস্থায় শেয়ার করতে হবে।
  • আর্নিং সাইট নিয়ে পোষ্ট করলে অবশ্যই বিস্তারিত লিখে পোষ্ট করতে হবে এবং অবশ্যই Author নিশ্চিত করতে হবে সেই সাইট পেমেন্ট দেয়। যদি কোন ইউজার কমপ্লেইন করে যে কোন Author স্কাম সাইট নিয়ে  পোষ্ট করেছে তাহলে সেই Author কে সাথে সাথে Author থেকে সড়িয়ে নেয়া হবে। আর্নিং এর ব্যাপারে কথা বলতে ব্যাক্তিগত পর্যায়ে যোগাযোগ করতে প্রলুব্ধ করা যাবে না, যা সমাধান দেয়ার MDOmarMakki.Org তে কমেন্টের মাধ্যমেই দিতে।
  • কোন আর্নিং এপ নিয়ে পোষ্ট করলে এপ টা অবশ্যই প্লে ষ্টোরে থাকা লাগবে এবং এপ এর প্লে ষ্টোর এর লিংক দিতে হবে।
  • পোস্ট এর টাইটেল কমপক্ষে ১০০ অক্ষরের উপরে থাকতে হবে,Title এ যেন কোন ভূল না হয় সে দিকে খেয়াল রাখুন।
  •  মানসম্মত টাইটেল লিখুন,Title দেখেই যেন ইওজার রা বুঝতে পারে কোন বিষয় পোস্ট লিখেছেন।
    পোষ্ট এর সাথে সম্পুর্কযুক্ত Cetegory/Thumbnail/Tags ব্যবহার করুনন এতে আপনার পোস্ট সার্চ দিলে সহজেই খুজে পাওয়া যাবে ।
  • অবাঞ্চিত কোনো পোষ্ট করবেন না।যেমন ধরুন,আপনি অনেক কষ্ট করে সাজিয়ে গুছিয়ে একটি পোষ্ট করলেন।টপিকঃ কিভাবে ইন্টারনেট ব্যবহার করবেন!এখন একবার ভেবে দেখুনতো,ঐ পোষ্টের নিচের কমেন্টগুলো কিরকম হবে?তখন আপনার নিজেরই খারাপ লাগবে।তাই টপিক নির্ধারণ অত্যন্ত জরুরি।আপনার টপিক যদি ভালো হয়,তাহলে কমেন্টগুলোও আপনার মনমত হবে।সুতরাং সবসময় খেয়াল রাখতে হবে,যাদের জন্য পোষ্ট লিখছি তারা কি চায়?
  • সবসময় চেষ্টা করবেন সাজিয়ে গুছিয়ে পোষ্ট করতে।পোষ্টের সাইজ হতে হবে মাঝারি থেকে বড়।কমপক্ষে ১০০ শব্দের উপরে লিখার চেষ্টা করবেন।মনে রাখতে হবে,আপনার উদ্দ্যেশ্য যারা জানেনা তাদেরকে শেখানো।তারা যাতে বুঝতে পারে,সেভাবে যতটা সম্ভব সহজ ও সাবলীলভাবে লিখার চেষ্টা করবেন।ছোট পোষ্ট হলে নজর কাড়তে পারেনা। তাছাড়া অনেক প্রশ্নের উত্তর ও মেলেনা।তাই ১০০ শব্দের কমে পোষ্ট নয়।
  • পোষ্ট লিখার সময় কয়েকটা অংশে বিভক্ত করে লিখুন।সবকিছু জগাখিচুড়ি পাকিয়ে ফেললে বুঝতে খুবই কষ্ট হয়।তাই বিভিন্ন অংশে বিভক্ত করে লিখুন।
  • ফেইক টাইটেলে পোষ্ট করবেন না।টাইটেল হবে একদম সাদামাটা আর ১০০ ভাগ পোষ্ট রিলেটেড।ফেইক টাইটেলে পোষ্ট করলেও ওয়ার্নিং দিয়ে পরবর্তীতে ট্রেইনার পদ বাতিল করা হবে।
  • টাইটেলে Posted By অমুক/তমুক লিখা যাবেনা এবং পোষ্টের স্ক্রিনশটে অন্যকোনো সাইটের নাম/লোগো থাকতে পারবেনা।MDOmarMakki.Org নাম ইচ্ছে করলে দিতে পারেন।তবে বড় আকারে মাঝখানে নয়।ছবির এক কোণায় ছোট করে দিতে হবে।যাতে দৃষ্টিকটু না হয়।
  • পেমেন্টপ্রোভ ছাড়া অনলাইন আর্নিং পোষ্ট একদমই নিষিদ্ধ।এরকম পোষ্ট করলে পোষ্টদাতাকে প্রথমবার ওয়ার্নিং ও দ্বিতীয়বারে সরাসরি ব্যান করা হবে।রেফার কোড/লিংক দেয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।রেফার সহ এবং রেফার ছাড়া দুটো লিংক ই আলাদা করে দিতে হবে।যদি আপনার পোষ্ট ভালো লাগে,তাহলে পাঠক এমনিতেই আপনার রেফারেলেই আইডি খুলবে।তাই ইনকাম পোষ্টে পাঠককে নিজের প্রতি আকৃষ্ট করার চেষ্টা করলেই ভালো হয়।কমেন্ট এর যথাযথ রিপ্লাই এক্ষেত্রে কাজে লাগতে পারে।

আশা করি সকলেই নিয়মগুলো মেনে চলবেন এবং MDOmarMakki.Org তে শিক্ষনীয় একটা পরিবেশ তৈরী করতে পাশে থাকবেন। ভালো থাকুন এবং MDOmarMakki.Org এর সাথেই থাকুন।

বিঃদ্রঃ এই নীতিমালা MDOmarMakki.Org টিম দ্বারা যেকোন সময় পরিবর্তিত হতে পারে ।

Tags

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close