99DesignsBangla ArticlesFreelancing Tips

কীভাবে ৯৯ডিজাইনসে আপনার ক্লায়েন্ট-এর সাথে ১-টু-১ প্রজেক্ট (1-to-1 Project) করবেন?

কীভাবে ৯৯ডিজাইনসে আপনার ক্লায়েন্ট-এর সাথে ১-টু-১ প্রজেক্ট (1-to-1 Project) করবেন?

খুব-ই সহজ কাজ। কিন্তু মনে রাখবেন, এটা কিন্তু ফাইভার নয়। ক্লায়েন্ট আপনাকে পছন্দ করলে ও কাজ করতে বললে, তখন শুধুমাত্র এটি করবেন । কীভাবে প্রসেস করবেন? যদি কোন ক্লায়েন্ট/ কনটেস্ট হোল্ডার আপনাকে দিয়ে কাজ করাতে চায়, তবে তাকে আপনার প্রোফাইল-এর মধ্যে দিয়ে আপনাকে কাজের জন্যে ইনভাইট করতে বলবেন ।

ইনভাইট করলে অতি দ্রুত যোগাযোগ করবেন (২৪ ঘণ্টার মধ্যে), কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করবেন,এরপরে পেমেন্ট-এর পরিমাণ নিয়ে আলোচনা করবেন, ২ পক্ষ পেমেন্ট-এর পরিমাণে রাজি/একমত হলে তারপরে “create a quote” বাটনে চাপ দিবেন ও একটি ইনভয়েস তৈরি করবেন, সব দেয়াই আছে ওখানে, শুধু আইটেম সিলেক্ট করে, সামান্য বিবরণ দিয়ে ও ডলারের পরিমাণ উল্লেখ করে ক্লায়েন্ট-কে ইনভয়েস সাবমিট করবেন ।

মনে রাখবেন আপনার ৯৯ ডিজাইনস-এর বর্তমান প্রজেক্ট চার্জ হচ্ছে ১০%, এটা মাথায় রেখেই (পেমেন্ট এডজাস্ট করে) আপনাকে কাজ করতে হবে ইন-শা-আল্লাহ… তারপরে ক্লায়েন্ট-কে পেমেন্ট “Secure” করতে বলবেন । অর্থাৎ এ সময় ক্লায়েন্ট ডলার পে করবে, আর এই ডলার থাকবে ৯৯ডিজাইনস-এর কাছে। ক্লায়েন্ট-কে পেমেন্ট “Secure” করার পরেই কাজ শুরু করবেন, তার আগে নয় ।

এরপরে ক্লায়েন্ট-কে কাজ সুন্দরভাবে বুঝিয়ে ও ফাইনাল ফাইলস দিয়ে তাকে ডাউনলোড দিয়ে কাজ গুলো চেক করতে বলবেন । চেক করার সুন্দরভাবে ইনভয়েস-এর পেমেন্ট রিলিজ করতে বলবেন ও একটা সেই সাথে একটা চমৎকার রেটিং ও রিভিও দিতে বলবেন । আর ক্লায়েন্ট-এর ভবিষ্যতে যদি কোন কাজ লাগে তবে নির্দ্বিধায় যেন আপনার সাথে যোগাযোগ করে সেই বিষয়ে বলবেন । মনে রাখবেন, টাইমলি কোয়ালিটি সম্পন্ন কাজ করা, কাজ জমা দেয়া ও প্রতিটা জায়গায় ফ্রেন্ডলি+প্রফেশনাল আচরণ ক্লায়েন্ট-এর মন জয় করে নেয় ।

সবাইকে ধন্যবাদ ।

Tags

MD Omar makki

My name is MD Omar Makki, I’m working as Web Developer/Designer, SEO (Search Engine Optimization), SMM (Social Media Marketing), SMO (Social Media Optimization), Hosting Provider, SMA (Social Management Account), Business Adviser, E-Commerce Business Developer from last 6 years.

Related Articles

Leave a Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Alert: Content is protected !!
Close
Close