img
কিভাবে আপনার প্রোডাক্ট ডিজাইন করলে ক্রেতা ক্রয় করতে আগ্রহী হবে

কিভাবে আপনার প্রোডাক্ট ডিজাইন করলে ক্রেতা ক্রয় করতে আগ্রহী হবে ! (প্রমাণিত)

October 18, 2018

কিভাবে আপনার প্রোডাক্ট ডিজাইন করলে ক্রেতা ক্রয় করতে আগ্রহী হবে ! ( প্রমাণিত )

 

চীনের কিছু অংশের মানুষের বিশ্বাস কাপড় চোপড় একজন মানুষের অন্তরের অংশ বিশেষ । কাপড় ধুয়ে দেয়ার পরে অবশই তা সূর্যের আলোতে শুকাতে দিতে হবে যাতে অন্তর ফিরে আসে । বেঁকো ( Refrigerator , Washer/ dryer , dishwasher কম্পানি ) বুঝতে পারল রোদে কাপড় শুকানোর বিশ্বাস থেকে ঘরে আমাদের মেশিনে কাপড় শুকাতে আগ্রহী করা সহজ কাজ নয় । তাই তারা রীতিমত গবেষণা শুরু করলো কি করলে এই সব মানুষ তাদের মেশিন ক্রয় করবে ?

তাই তারা কাপড় শুকানো এমন মেশিন তেইরি করলো যাতে কাপড় অর্ধেক শুকালে মেশিন আপনাআপনি বন্ধ হয়ে যায় পরে বাকীটা সূর্যের আলোতে শুকিয়ে নিবে । এই মেশিন অনেক বেশী বিক্রয় হয়েছে এই অঞ্চলে ।

বেঁকো এই ছাড়া তাদের Refrigerator ও তাদের সেই গ্রাহক দের কথা মাথায় রেখে ডিজাইন করে । রাইস হচ্ছে চীনাদের প্রধান খাবার তাই রাইস স্টোরেজ চীনা পরিবার এর জন্য জরুরী । রাইস ভাল থাকে কম শীতে এবং মোটামুটি ১০ ডিগ্রীর কাছাকাছি তে । কিন্তু এই অবস্থায় ফ্রেশ খাবার ভাল থাকে না । তাই বেঁকোর প্রকৌশলীরা তিন দরজা বিশিষ্ট ফ্রিজ তেইরি করে ১ – freezer 2 – Refrigerotor 3- Compartment শুধুমাত্র রাইস স্টোর এর জন্য ।

এই ফ্রিজ এবং কাপড় শুকানো মেশিন এর গ্রাহক এর অভ্যাস মাথায় রেখে ডিজাইন করাটাই একটা বড় মার্কেটিং । তাছাড়া চীনা রা কাপড় শুকাতে এবং রাইস স্টোর করতে যে সব শব্দ বা শব্দ গুচ্ছ বলত ঠিক ঠিক সেই শব্দ বা শব্দ গুচ্ছ প্রোডাক্ট ডেসক্রিপশনে দেয়া হয়েছিল ।

যার ফলে ২০১৩ সালে জার্মানের বার্লিনে পুরা পৃথিবীর সেরা Electronics and home appliances ট্রেড শো তে বেঁকো Award অর্জন করে । তবে এই ধরণের প্রোডাক্ট কোম্পানির হেড অফিসের কনফারেন্স রুমে বসে হয় না । সেটা করতে সরাসরি গ্রাহকদের সাথে কথা বলতে হয় , মাঠে নামতে হয় ।

http://MakkiHosting.Com

My name is MD Omar Makki, I’m working as Web Developer/Designer, SEO (Search Engine Optimization), SMM (Social Media Marketing), SMO (Social Media Optimization), Hosting Provider, SMA (Social Management Account), Business Adviser, E-Commerce Business Developer from last 6 years.

Leave a Reply

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *